পুলিশের ওপর হামলার ঘটনায় আটক ৬৯

অনলাইন
রাজধানীর হাইকোর্টের সামনে থেকে থেকে পুলিশের ওপর হামলা, ভাঙচুর ও প্রিজন ভ্যানের তালা ভেঙে তিন কর্মীকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় ৬৯ জনকে আটক করেছে পুলিশ। শাহবাগ ও রমনা থানা সূত্র জানিয়েছে, এ ঘটনায় মামলার প্রস্তুতি নেয়া হচ্ছে।
আজ বিকালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার হাজিরাকে কেন্দ্র করে হাইকোর্ট মাজারের গেটে জড়ো হয় দলটির নেতাকর্মীরা। সে সময় পুলিশ বিএনপির দুই নেতাকে আটক করে প্রিজন ভ্যানে রাখে। পরে খালেদা জিয়ার হাজিরা শেষে ফেরার পথে নেতাকর্মীরা জড়ো হয়ে ওই প্রিজন ভ্যানে হামলা চালায়। তারা ভ্যানটি ভাঙচুর করে তিন নেতাকে পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেয়।
এসময় বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়।
বিএনপি গণমাধ্যমকে জানিয়েছে আটককৃতদের মধ্যে রয়েছেন- মহিলা দল ঢাকা মহানগর উত্তরের সভাপতি পেয়ারা মোস্তফা, ঢাকা মহানগর উত্তরের দক্ষিণখান থানা বিএনপি নেতা এম মিন্নত আলী, হারুন অর রশীদ, স্বেচ্ছাসেবক দল উত্তরখান থানা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, দক্ষিণখান থানার ২ নং ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির ভূঁইয়া, পল্লবী থানা বিএনপি নেতা সাইদুর রহমান, তুরাগ থানা বিএনপি নেতা বুলু, খোকন সরকার, কবির, রামপুরা থানা বিএনপি নেতা ডল, ঢাকা মহানগর দক্ষিণ কামরাঙ্গীরচর থানা বিএনপি নেতা বাবুল, মানিক, চকবাজার থানা বিএনপি নেতা আলামীন, শ্যামপুর থানা বিএনপি নেতা জামান আহমেদ পিন্টু, পল্টন থানা বিএনপি নেতা ইসমাইল হোসেন তালুকদার, মহিলাদল নেত্রী আরজু, শ্রমিক দল ঢাকা মহানগর নেতা জিল্লুর রহমান, আলম, জসিম এবং আলম দেওয়ানসহ অনেক নেতাকর্মী।
পুলিশের দাবি, মঙ্গলবার বিকেল পৌনে চারটায় বিএনপির নেতা-কর্মীরা মিছিল থেকে অতর্কিত হামলা চালায়। প্রিজন ভ্যান ভাঙচুর করে বিএনপির আটক দুই কর্মীকে ছিনিয়ে নেয়, পুলিশের রাইফেল ভেঙে ফেলে। এতে পুলিশের রমনা বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) আশরাফুল আজিমসহ কয়েকজন আহত হন।
জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বকশীবাজারে স্থাপিত বিশেষ আদালতে হাজিরা দিয়ে ফিরছিলেন। দলের চেয়ারপারসনের আদালতে হাজিরার দিন প্রতিবারের মতো আজও নেতা-কর্মীরা হাইকোর্ট মাজার গেটে জড়ো হন। পরে বকশীবাজার থেকে বিএনপির আরেকটি মিছিল এসে এতে যোগ দেয়।


এ বিভাগের আরো খবর...
শহিদুল আলমের জামিন আবেদন নামঞ্জুর শহিদুল আলমের জামিন আবেদন নামঞ্জুর
আদমজী মিল চালু করার পরিকল্পনা সরকারের আছে আদমজী মিল চালু করার পরিকল্পনা সরকারের আছে
খালেদা নিজেই গায়ে জঙ্গির কাদা লাগাচ্ছেন: ইনু খালেদা নিজেই গায়ে জঙ্গির কাদা লাগাচ্ছেন: ইনু
গৌরনদীতে পিকআপচাপায় আ’লীগ নেতা নিহত গৌরনদীতে পিকআপচাপায় আ’লীগ নেতা নিহত
ছেলে সম্পর্কে যা বললেন রোহানের বাবা ছেলে সম্পর্কে যা বললেন রোহানের বাবা
আমি ভয় পাই না, এখনও রাস্তায় নামার সাহস রাখি: খালেদা জিয়া আমি ভয় পাই না, এখনও রাস্তায় নামার সাহস রাখি: খালেদা জিয়া
এবার ঝিনাইদহে মন্দিরের সেবায়েতকে কুপিয়ে হত্যা এবার ঝিনাইদহে মন্দিরের সেবায়েতকে কুপিয়ে হত্যা
তাভেল্লা হত্যার চার্জশিটে বিএনপি নেতাসহ আসামি ৭ তাভেল্লা হত্যার চার্জশিটে বিএনপি নেতাসহ আসামি ৭
পুলিশের স্ত্রী হত্যা- অনেক প্রশ্নের উত্তর নেই পুলিশের স্ত্রী হত্যা- অনেক প্রশ্নের উত্তর নেই

পুলিশের ওপর হামলার ঘটনায় আটক ৬৯
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)