জঙ্গিদের ব্যবহৃত মোবাইল অ্যাপটির কথা স্বীকার করেছেন হাসনাত

---

অনলাইন ডেস্ক

গুলশানে হামলার রাতে হলি আর্টিজান বেকারিতে দেশি-বিদেশি লোকজনকে জিম্মি করে হত্যার ভিডিওচিত্র বাইরে পাঠানোর কাজে জঙ্গিরা যে বিশেষ মোবাইল অ্যাপটি ব্যবহার করেছিল সেটি হাসনাতের ছিল বলে তিনি স্বীকার করেছেন। তবে তার দাবি, ইচ্ছাকৃতভাবে তিনি ওই কাজ করেননি। জিজ্ঞাসাবাদে তিনি যেসব তথ্য দিতে শুরু করেছেন তাতে গুলশানের ওই জঙ্গি হামলার ঘটনায় দায়ের করা মামলার তদন্তে নতুন মাত্রা যোগ হচ্ছে বলে জানিয়েছেন গোয়েন্দা পুলিশের তদন্তসংশ্লিষ্ট এক কর্মকর্তা।

ওই কর্মকর্তা জানান, হাসনাত করিম বলছেন, তিনি সেই রাতে জঙ্গিদের খুব কাছাকাছি ছিলেন। জঙ্গিরা হলি আর্টিজানে কিভাবে ঢোকে, কিভাবে দেশি-বেদেশি লোকজনকে জিম্মি করে এবং তার সামনেই ২০ জনকে হত্যা করে সেসব ঘটনার বিস্তারিত বর্ণনা দিচ্ছেন তিনি। তবে তিনি দাবি করেন, এসবের কিছুই তিনি আগে থেকে জানতেন না। ওই গোয়েন্দা কর্মকর্তা বলেন, জিজ্ঞাসাবাদে হাসনাত করিম এখন পর্যন্ত যেসব তথ্য দিয়েছেন এর মধ্যে অনেক নতুনত্ব আছে। তবে জিজ্ঞাসাবাদের শুরুতেই তিনি জঙ্গিদের সঙ্গে তার যোগাযোগ থাকার কথা অস্বীকার করেন। সেই সঙ্গে সেই রাতে তার হাতে যে অস্ত্রটি ছিল তারও ব্যাখ্যা দিয়েছেন তিনি। তবে সেই অস্ত্র জঙ্গিরা অনেকটা তার ইচ্ছার বিরুদ্ধে তাকে নিতে বাধ্য করেছিল বলে তিনি দাবি করছেন।

আরেক গোয়েন্দা কর্মকর্তা বলেন, হাসনাত করিম রিমান্ডে যেসব তথ্য দিচ্ছেন তা কতটুকু সত্য সেটাও যাচাই-বাছাই চলছে। এ ছাড়া হেফাজতে কানাডা প্রবাসী তাহমিদ হাসিব খানকেও নানা বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে তিনি বারবারই বলছেন, তিনি পরিস্থিতির শিকার।


এ বিভাগের আরো খবর...
সিলেটের পথে খালেদা: শিবপুরে আ.লীগের বিক্ষোভ, বিএনপিকে লাঠিপেটা সিলেটের পথে খালেদা: শিবপুরে আ.লীগের বিক্ষোভ, বিএনপিকে লাঠিপেটা
নির্বাচন থেকে দুরে রাখতেই সরকারের মামলা: খালেদা নির্বাচন থেকে দুরে রাখতেই সরকারের মামলা: খালেদা
স্থায়ীভাবে বন্ধের উদ্যোগ নেয়া হচ্ছে কোচিং সেন্টার: শিক্ষামন্ত্রী স্থায়ীভাবে বন্ধের উদ্যোগ নেয়া হচ্ছে কোচিং সেন্টার: শিক্ষামন্ত্রী
১৫২ বছর পর পূর্ণগ্রাস চন্দ্রগ্রহণ আজ ১৫২ বছর পর পূর্ণগ্রাস চন্দ্রগ্রহণ আজ
সাদা পোশাকে গয়েশ্বরকে তুলে নেওয়ার অভিযোগ সাদা পোশাকে গয়েশ্বরকে তুলে নেওয়ার অভিযোগ
ইসির কাছে আওয়ামী লীগের ১১ প্রস্তাব ইসির কাছে আওয়ামী লীগের ১১ প্রস্তাব
আওয়ামী লীগের সঙ্গে ইসির সংলাপ শুরু আওয়ামী লীগের সঙ্গে ইসির সংলাপ শুরু
তারা এখন বিএনপির নেতা-নেত্রী তারা এখন বিএনপির নেতা-নেত্রী
‘জঙ্গিদের প্রতিরোধ করতেই যুদ্ধে নামি’ ‘জঙ্গিদের প্রতিরোধ করতেই যুদ্ধে নামি’

জঙ্গিদের ব্যবহৃত মোবাইল অ্যাপটির কথা স্বীকার করেছেন হাসনাত
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)